<
  ঢাকা    বৃহস্পতিবার ২ মে ২০২৪
বৃহস্পতিবার ২ মে ২০২৪
হাসপাতালের শৌচাগার থেকে উদ্ধার নবজাতকের দত্তক নিলেন মিনারা দম্পত্তি
এম গোলাম রহমান, পেকুয়া (কক্সবাজার)
প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৮:৩৭ পিএম | অনলাইন সংস্করণ
কক্সবাজারের পেকুয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শৌচাগার থেকে নবজাতক উদ্ধার হয়েছে। হাসপাতালের দায়িত্বরত পরিচ্ছন্নকর্মী সাহাব উদ্দিন নামের একজন প্রকৃতির কাজ সারতে শৌচাগার গেলে একটি নবজাতক মেয়ে শিশু সন্তানের সন্ধান পায়। 

গত মঙলবার (১৬ এপ্রিল) রাত আটটায় প্রসব বেদনা নিয়ে একটি মেয়ে সরকারি হাসপাতালে ভর্তি হন। হাসপাতাল সুত্রে, ভর্তির ১০-১৫ মিনিটের মধ্যে শৌচাগারের প্রয়োজনীয়তা দেখিয়ে সবার চোখ ফাঁকি দিয়ে হাসপাতাল ত্যাগ করেন ওই মহিলা। রোগীর তীব্র প্রসব বেদনা থাকায় এন্ট্রি না করেই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। 

পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরাতন ভবনের মসজিদের সামনে শৌচাগার থেকে দায়িত্বরত পরিচ্ছন্নকর্মী সাহাব উদ্দিন নবজাতক বাচ্চাটি উদ্ধার করেন। স্বাস্থ্য কমপ্লেক্সের নবাগত পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুজিবুর রহমান এ তথ্য নিশ্চিত করে।

এ প্রসঙ্গে তিনি আরো বলেন নবজাতককে উদ্ধার করে প্রয়োজনীয় চিকিৎসা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম কে জানানো হয়েছে। ইউএনও গতকাল বুধবার বিকেলে পরিদর্শন করে প্রয়োজনীয় কাপড়চোপড় কিনে দিয়েছেন। উদ্ধার হওয়া নবজাতক হাসপাতালের একজন সিনিয়র স্টাফ নার্সের তত্ত্বাবধানে রয়েছে। হাসপাতালের সিসিটিভির ফুটেজে নবজাতকের জন্ম দেওয়া মেয়েটিকে দেখা গেলেও সনাক্ত করা যাচ্ছেনা। 

এদিকে মুহূর্তেই হাসপাতাল এলাকায় নবজাতক বাচ্চাকে মা ফেলে যাওয়ার ঘটনায় চাঞ্চল্যকর সৃষ্টি হয়। উৎসুক জনতা বাচ্চাটিকে দেখতে ভিড় জমায়।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের খবরে ওই শিশুর দত্তক নিতে শ্রমিক, প্রবাসী, ব্যবসায়ীসহ প্রায় পনেরোটি আবেদন জমা হয়। সব আলোচনার পরিশেষে আজ বিকেলে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলা শিশু কল্যাণ কমিটির সাত সদস্যের বৈঠকে সর্ব সম্মতিক্রমে সিদ্ধান্ত হয় মিনারা দম্পতি ওই নবজাতকের অভিভাবক। 

আবেদনকারীদের স্ব শরীরে স্বাক্ষাৎকার নিয়ে যাচাই বাচাই শেষে, শিশু কল্যাণ কমিটির সর্ব সিদ্ধান্তে,পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স মিনারা খাতুন দম্পতিকে সভায় উপযুক্ত দত্তক মনে করে ওই নবজাতকের দায়িত্ব প্রদান করেন। এছাড়া তিনি নিঃসন্তান এবং সন্তান হওয়ার সম্ভবনা নেই। 

এসময় উপজেলা শিশু কল্যাণ কমিটির সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন নবাগত পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রূম্পা ঘোষ,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুজিবুর রহমান,পেকুয়া থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ ইলিয়াস, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট কামাল হোসেন, সমাজ সেবা কর্মকর্তা জাহাঙ্গীর আরিফ,উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বাবুল আক্তার প্রমুখ।
« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সোস্যাল নেটওয়ার্ক

  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
ফোন : ০২-৪৮৮১১০৬১-৩, ই-মেইল : thebdbulletin@gmail.com
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত