<
  ঢাকা    রোববার ১৯ মে ২০২৪
রোববার ১৯ মে ২০২৪
হাসপাতালের ফ্রিজে ঔষধের পরিবর্তে মাংস: জড়িতদের শোকজ
কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ২:১৬ পিএম | অনলাইন সংস্করণ
নেত্রকোনার কেন্দুয়া পৌরসভায় আদমপুর এলাকায় একমাত্র সরকারি হাসপাতাল কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স  অবস্থিত। সেই সরকারি হাসপাতালের সরকারি ফ্রিজে ঔষধের পরিবর্তে ব্যক্তিগত মাংস ও মিষ্টি রাখার অভিযোগে জড়িতদের শোকজ করা হবে। পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের খাবারের মান,ওষুধ ও চিকিৎসা সেবা নিয়ে দীর্ঘদিন ধরে নানা অভিযোগ স্থানীয়দের। 

বুধবার  (২৪ এপ্রিল ) রাতে হঠাৎ করে এমপি ইফতেখার উদ্দিন তালুকদার পিন্টু  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনের সময় এসব তথ্যের সত্যতা পাওয়া যায়। 

পরিদর্শনের সময় কেন্দুয়া  উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমদাদুল হক তালুকদার, কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. এনামুল হক পিপিএমসহ হাসপাতালে উপস্থিত ডাক্তারসহ নার্সবৃন্দ উপস্থিত ছিলেন। 

এব্যাপারে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. এবাদুর রহমানের সাথে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে  মুটোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, গত বুধবার  রাতে হাসপাতাল পরিদর্শন করতে আসেন স্থানীয় সংসদ সদস্য ইফতেখার উদ্দিন তালুকদার পিন্টু। তিনি এসে হাসপাতালে কিছু অনিয়ম ও অব্যবস্থাপনা দেখতে পান। হাসপাতালের যারা এগুলোর সাথে জড়িত তাদেরকে শীঘ্রই কারণ দর্শানোর নোটিশ দেয়া হবে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের খাবারের মান, ওষুধ ও চিকিৎসা সেবা নিয়ে দীর্ঘদিন ধরে নানা অভিযোগ স্থানীয়দের। বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পরও কোন প্রতকার হয়নি। এসব অভিযোগের সত্যতা নিজে দেখতে হঠাৎ হাসপাতালে পরিদর্শনে আসেন রেলওয়ে সম্পর্কিত সংসদীয় স্থায়ী স্থায়ী কমিটির সদস্য, নেত্রকোনা -৩ (কেন্দুয়া- আটপাড়া) আসনের সংসদ সদস্য ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু। 

এসময় তিনি হাসপাতালে ১জন ডাক্তার কে দেখতে পান।হাসপাতালে ডাক্তারের পদ ২১ টি থাকলেও কর্মরত আছেন মাত্র ৬জন। পদ খালি আছে ১৫টি । তিনি ডাক্তারদের অনুপস্থিতি ও চিকিৎসার মান দেখে অসন্তোষ প্রকাশ করেন।হাসপাতালের ফ্রিজে যেখানে ভ্যাক্সিন ও ইনসুলিন থাকার কথা সেখানে রয়েছে বাসার মাংস ও মিষ্টির প্যাকেট। বিভিন্ন এলাকা থেকে আসা ভর্তিকৃত রোগী ও তাদের স্বজনরা হাসপাতালের নানা অনিয়ম, দুর্নীতি ও অব্যবস্থপনার চিত্র এমপি মহোদয়ের কাছে তুলে ধরেন।

তিনি ডাক্তার ও স্টাফদের আগের দিনের কথা ভুলে গিয়ে এখন থেকেই এই অঞ্চলের অসুস্থরা যাতে সঠিক চিকিৎসা, সেবা পায় সেজন্য প্রয়োজনীয় ঔষুধ ও ডাক্তার পায় সেই জন্য সকল ডাক্তার কর্মচারীদের নির্দেশ প্রদান করেন তিনি পাশাপাশি তাদের সেবার মান উন্নয়নের কথাও তুলে ধরেন এমপি।

এমপি ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু বলেন, হাসপাতালে রোগীরা যদি ভালো না থাকে তাহলে আপনারাও ভালো থাকবেন না। হাসপাতালের ওষুধের কি কি ধরনের চাহিদা এবং ঘাটতি বা ডাক্তারদের কি সমস্যা তা আমাকে নিয়মিত অবগত করবেন। হাসপাতালের কোনো প্রকার অনিয়ম বরদাস্ত করা হবেনা। 

তিনি আরও বলেন, আমার নির্বাচনী ইশতেহারের মধ্যে হাসপাতালের মান উন্নয়ন এবং চিকিৎসা সেবা নিয়ে আমার অঙ্গীকার ছিল সেটি আমি যেকোনো মূল্যে বাস্তবায়ন করব। এসময় স্থানীয় সাংবাদিক ও রোগীদের বিভিন্ন অভিযোগের কথা শুনে তিনি ডাক্তার ও নার্সদের সতর্ক করেন।

এসময় ডাক্তার,নার্সসহ ও বিভিন্ন  সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সোস্যাল নেটওয়ার্ক

  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
ফোন : ০২-৪৮৮১১০৬১-৩, ই-মেইল : thebdbulletin@gmail.com
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত