<
  ঢাকা    শনিবার ২০ এপ্রিল ২০২৪
শনিবার ২০ এপ্রিল ২০২৪
মেসিকে নিয়ে ভাবছে না নেদারল্যান্ডস
স্পোর্টস রিপোর্ট
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২, ৬:১১ পিএম | অনলাইন সংস্করণ
একদিন পরেই কঠিন পরীক্ষা আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের সামনে। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে শুক্রবার রাতে মুখোমুখি হচ্ছে দুদল। আর্জেন্টিনার বিপক্ষে খেলার আগে স্বাভাবিকভাবেই প্রতিপক্ষের চিন্তা থাকে লিওনেল মেসিকে নিয়ে। তবে নেদারল্যান্ডস অবশ্য তেমন পাত্তা দিচ্ছে না আট বারের ব্যালন ডি’অর জয়ী এ তারকাকে। কোয়ার্টারের লড়াইয়ে তাদের ভাবনা আর্জেন্টিনার অন্য তারকাকে নিয়ে। 

বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে নেদারল্যান্ডসের হোমওয়ার্কে মেসিই প্রাধান্য পাবেন, এটাই তো ছিল অনুমিত ব্যাপার। কিন্তু ম্যাচের একদিন আগে ডাচ ডিফেন্ডার ন্যাথান আকে যা বললেন সেটা চমকানোর মতোই। ম্যাচের একদিন আগেও নাকি মেসিকে নিয়ে ভাবেইনি লুই ফন হালের দল। বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন আকে। 

কোয়ার্টারের লড়াইয়ের আগে মেসিকে নিয়ে আতঙ্কিত কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘মেসি সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। তাকে আটকানো অত্যন্ত মুশকিল হবে। তবে তার ব্যাপারে আমাদের এখনও কোনো কথা হয়নি। সত্যি বলতে আমরা মেসিকে নিয়ে ভাবিইনি।’ এবারের বিশ্বকাপে শুরু থেকেই দারুণ ছন্দে আছেন জুলিয়ান আলভারেজ। ম্যানচেস্টার সিটির এ ফরোয়ার্ডের সঙ্গে লিওনেল মেসির সমন্বয়্টাও হচ্ছে বেশ। গোলের বিচারে মেসির চেয়ে একটু পিছিয়ে থাকলেও ২২ বছর বয়সী এই ফরোয়ার্ডকে নিয়েই বেশি চিন্তিত ডাচ ক্যাম্প। আকের বক্তব্য থেকে অন্তত বোঝা গেল সেটাই।

আলভারেজের প্রসঙ্গে আকে বলেন, ‘আর্জেন্টিনা দলে একাধিক গ্রেট প্লেয়াররা রয়েছেন। তবে আমি বলব আমার ম্যানচেস্টার সিটির সতীর্থ জুলিয়ান আলভারেজের কথা। খুব টেকনিক্যাল প্লেয়ার। ট্রেনিংয়েও তাকে মার্ক করা অত্যন্ত কঠিন। যেমন ক্ষীপ্র, তেমনি ফিনিশিংয়ের দক্ষতা। খুবই কঠিন হবে।’

বাবু/এসআর
« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সোস্যাল নেটওয়ার্ক

  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
ফোন : ০২-৪৮৮১১০৬১-৩, ই-মেইল : thebdbulletin@gmail.com
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত