<
  ঢাকা    বুধবার ১ মে ২০২৪
বুধবার ১ মে ২০২৪
আমিরাতে রোজা উপলক্ষ্যে দাম কমেছে ৭০টিরও বেশি পণ্যের
প্রকাশ: শনিবার, ২৫ মার্চ, ২০২৩, ৭:৩৩ পিএম আপডেট: ২৫.০৩.২০২৩ ৭:৪১ পিএম | অনলাইন সংস্করণ
পবিত্র রমজান মাস উপলক্ষ্যে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে ৭০টিরও বেশি পণ্যের দাম কমানো হয়েছে। দেশটির বাসিন্দাদের ওপর অতিরিক্ত মূল্যস্ফীতির চাপ প্রশমনে পণ্যের দাম কমানোর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে দুবাইভিত্তিক খুচরা বিক্রেতাদের সংগঠন ইউনিয়ন কো-অপারেটিভ।

সংগঠনটি বলেছে, ভোক্তাদের ওপর মূল্যস্ফীতির বোঝা কমাতে আগামী ২৯ মার্চ থেকে শুরু করে পরবর্তী ছয় মাসের জন্য এই সিদ্ধান্ত কার্যকর থাকবে।

ইউনিয়ন কো-অপারেটিভ বলেছে, পেঁয়াজ, আপেল, হিমায়িত মুরগি, ডিম, ময়দা, তেলসহ আরও অনেক প্রয়োজনীয় পণ্যের দাম কমানো হয়েছে। ইউনিয়ন কো-অপারেটিভের সব শাখায় নতুন মূল্যে পণ্যসামগ্রী পাওয়া যাবে।

বৃহস্পতিবার সংযুক্ত আরব আমিরাতের অর্থমন্ত্রণালয় বলেছে, দেশের সমবায় সমিতি এবং বিক্রয় আউটলেটগুলোর ঘোষিত উদ্যোগ পর্যবেক্ষণ ও নিরীক্ষণ করবে মন্ত্রণালয়। ইউনিয়নের ঘোষণা অনুযায়ী, রমজান মাসে বিভিন্ন ধরনের পণ্যের দামে ছাড় দেওয়া রয়েছে। 

গ্রাহকরা এসব আউটলেট এবং ইউনিয়ন কো-অপারেটিভের আওতাধীন দোকান থেকে নির্বাচিত প্রায় ৬ হাজার পণ্যের ওপর ৫০ শতাংশ পর্যন্ত ছাড় পাবেন। 

মন্ত্রণালয় বলেছে, দীর্ঘ সময়ের জন্য আমিরাতের নাগরিক, বাসিন্দা এবং দর্শনার্থীদের প্রয়োজনীয়তা কার্যকরভাবে মেটাতে সব মৌলিক পণ্যের কৌশলগত মজুত ও সহজলভ্যতা নিশ্চিত করতে কিছু সেরা ও সবচেয়ে কার্যকর নীতি গ্রহণ করা হয়েছে।

‘এই পদক্ষেপ কেবল ভোক্তাদের পবিত্র রমজান মাসকে স্বাগত জানাতে সহায়তা করবে না, বরং বৈশ্বিক মুদ্রাস্ফীতির সাথে লড়াইয়ে তাদের জন্য আনন্দের বিষয়ও হবে।’

আমিরাতের সরকার-সমর্থিত খুচরা পণ্য-সামগ্রী বিক্রেতারা বলেছেন, ইউনিয়ন কো-অপারেটিভ সকল সরবরাহকারীর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছে; যাতে দুবাইয়ে তাদের সব শাখায় প্রয়োজনীয় পণ্য-সামগ্রীর সরবরাহ নিশ্চিত করা যায়।

তারা বলেছেন, সংযুক্ত আরব আমিরাতের বৃহত্তম ভোক্তা সমবায় হিসাবে এবং শক্তিশালী অবস্থানের কারণে খুচরা বাজারে দাম নিয়ন্ত্রণ ও প্রতিযোগিতামূলক মূল্যে মানসম্পন্ন পণ্য সরবরাহ করে ভোক্তাদের ওপর চাপ কমাতে সহায়তা করে ইউনিয়ন কো-অপারেটিভ।

বাবু/ এনবি
« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  আমিরাত   দাম  







সোস্যাল নেটওয়ার্ক

  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
ফোন : ০২-৪৮৮১১০৬১-৩, ই-মেইল : thebdbulletin@gmail.com
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত