<
শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
শনিবার ২৭ জুলাই ২০২৪
জাতীয় শোক দিবস উপলক্ষে নিউইয়র্কে আলোচনা সভা ও দোয়া মাহফিল
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ৩০ আগস্ট, ২০২৩, ৪:০৫ PM আপডেট: ৩০.০৮.২০২৩ ৪:১০ PM
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

গত রোববার স্থানীয় সময় রাত ৮টায় নিউইয়র্ক ব্রুকলিনের একটি স্থানীয় রেস্টুরেন্টে এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি লুৎফর করিমের সভাপতিত্বে, এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শামসুদ্দিন আজাদ ও সাবেক যুক্তরাষ্ট্র যুবলীগের সহ সভাপতি মোহাম্মদ এ তাহেরের যৌথ সঞ্চালনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নিহতের স্বরণে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নিউইয়র্ক সিটি ম্যানহাটন আওয়ামী লীগের সভাপতি লায়ন ফজুলল কাদের, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন ,সন্দ্বীপ এসোসিয়েশনের সভাপতি আশ্রাফ ঊদ্দীন, কমিউনিটি নেতা জাহাঙ্গীর আলম,নজরুল ইসলাম , আব্দুল হামিদ ,কমিউনিটি নেতা মার্শাল সহ ব্রুকলিন আওয়ামী পরিবার নেতৃবৃন্দ।  

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘জাতির পিতা ছিলেন বাঙালি জাতির মুক্তির মহানায়ক। তার নেতৃত্বে দীর্ঘ ৯ মাসের সশস্ত্র সংগ্রাম ও ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বিশ্বের বুকে বাংলাদেশ নামক রাষ্ট্র জন্ম নিয়েছে।’

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট হত্যাকাণ্ড জিয়াউর রহমানের মদদেই হয়েছে এবং বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িত খুনীদের বিদেশে পালাতে সহযোগীতা করেছে।

প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও দেশের ইতিহাস জানার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, ‘বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। তার জীবনী পাঠ করতে হবে।’

এসময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ তাদের পরিবারের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও নৈশভোজের মধ্যেদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।
« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সোস্যাল নেটওয়ার্ক

  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
মোবাইল : ০১৪০৪-৪০৮০৫২, ই-মেইল : thebdbulletin@gmail.com.
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত