<
শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
শনিবার ২৭ জুলাই ২০২৪
যুক্তরাষ্ট্রে বার্ষিক সন্মাননা ক্রেস্ট পেল সাংবাদিক শরীফ উদ্দীন সন্দ্বীপি
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩, ২:৫৭ PM
সাংবাদিকতা পেশায় মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশী কমিউনিটিতে বিশেষ অবদান রাখায় সম্মাননা পেল এস এ টিভি যুক্তরাষ্ট্রের বিশেষ প্রতিনিধি শরীফ উদ্দীন সন্দ্বীপি ।  নিউওয়ার্ক ব্রুকলিন কিংস কাউন্টি থানার পুলিশের ক্যাপ্টেন রিচি টেলর এর হাত থেকে তিনি এ সম্মাননা ক্রেস্ট গ্রহন করেন। চার্চ-মাকডোনাল্ড  বাংলাদেশ মার্চেন্ট এসোসিয়েশন ইনক পক্ষ থেকে তাঁকে এ সম্মাননা দেওয়া হয়। 

রবিবার (২২ অক্টোবর) নিউ ইয়র্কের ব্রুকলিন সর্ববৃহৎ পথ মেলা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউ ইয়র্ক সিটির বিশিষ্ট ব্যবসায়ী ডক্টর আবু জাফর মাহমুদ। এই সময় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী শাহ নেওয়াজ, বাংলাদেশ মার্চেন্ট  এসোসিয়েশন ইনক এর  সভাপতি ব্যবসায়ী লুৎফর করিম, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, মেলা কনভেনার মো: জাহাঙ্গীর আলম ও মেলার মেম্বার সেক্রেটারি খন্দকার জগলু সহ, মার্চেন্ট এসোসিয়েশনের সদস্যরা। 

প্রসঙ্গত, ব্রুকলিনে বাংলাদেশ কমিউনিটির সবসময় ভাল, মন্দ, সমস্যা সম্ভাবনা নিয়ে সাংবাদিক শরীফ উদ্দীন সন্দ্বীপি মাঠ পর্যায়ে  সংবাদ সংগ্রহে ব্যস্ত সময় পার করেছেন।এস এ টিভির মাধ্যমে তুলে ধরেছেন সব সময়। যার ফলশ্রুতিতে যুক্তরাষ্ট্রের মাটিতে বাঙ্গালি কমিউনিটিতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ এ সংগঠনটি তাঁকে সম্মাননা প্রদান করে। তিনি ছাড়াও এ মেলায় বিভিন্ন ক্যাটাগরিতে আরও কয়েকজন বিশিষ্ট ব্যক্তিকে সম্মাননা ক্রেস্ট পদ্রান করা হয়।  

শরীফ উদ্দীন সন্দ্বীপি ২০০৯ সালে কাতার থেকে বাংলাভিশন টিভি সাংবাদিকতা শুরু করেন। ২০১৫ থেকে ২০১৮  পর্যন্ত ৩ বছর দেশে বাংলাভিশনে সাংবাদিকতার সাথে জরিত ছিলেন,২০১৮ শেষের দিকে ইমিগ্র্যান্ট হয়ে যুক্তরাষ্ট্রের মাটিতে তিনি পাড়ি জমান। এরপর ২০২০ সাল থেকে  আজ পর্যন্ত এস এ টিভির  যুক্তরাষ্ট্রের  বিশিষ প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।এছাড়াও তিনি ১০ বছর ধরে দৈনিক অনুসন্ধান অন লাইন পোর্টালের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে এসেছেন, বর্তমানে আমেরিকা বাংলাদেশ সাংবাদিক ফোরাম (এবিএসএফ) এর  সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন শরীফ উদ্দীন সন্দ্বীপি। 

তার দেশের বাড়ী বাংলাদেশে চট্টগ্রাম জেলা সন্দীপ থানা বাউরিয়া গ্রামে। তিনি বর্তমানে স্বপরিবারে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বসবাস করেন।
« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সোস্যাল নেটওয়ার্ক

  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
মোবাইল : ০১৪০৪-৪০৮০৫২, ই-মেইল : thebdbulletin@gmail.com.
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত