<
বুধবার ২৪ জুলাই ২০২৪ ৯ শ্রাবণ ১৪৩১
বুধবার ২৪ জুলাই ২০২৪
মারা গেছেন সংগীতশিল্পী ঊষা উত্থুপের স্বামী
বিনোদন ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪, ১২:২৩ PM
ভারতের সংগীতশিল্পী ঊষা উত্থুপের স্বামী জনি চাকো উত্থুপ মারা গেছেন। গতকাল সোমবার (৮ জুলাই) কলকাতায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৭৮ বছর।

৭৬ বছর বয়সি সংগীতশিল্পী ঊষা উত্থুপের সহায়ক ভারতীয় একটি গণমাধ্যমে জানান, সোমবার সকালেও ঊষা এবং তার স্বামী জনি একসঙ্গে বসে চা খেয়েছিলেন। একসঙ্গে কিছুক্ষণ টিভিও দেখেন তারা। এরপরই আচমকা হৃদরোগে আক্রান্ত হন। সেই সময় অফিসে ছিলেন ঊষা উত্থুপ। সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হলে জনিকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

জনি চাকোর শারীরিক কোনো অসুস্থতা ছিল না। প্রতি দিন সকালে একসঙ্গে বসে চা খেতেন এই দম্পতি। গতকালও তার ব্যতিক্রম হয়নি। চা, প্রাতরাশ খেয়ে খানিক গল্পও করেন তারা। তারপরই সব শেষ। পেশাজীবনে চাকো ‘টি এস্টেট’-এর কর্মী ছিলেন।

ঊষা ও জনির পরিবারের অধিকাংশ সদস্য বসবাস করেন দক্ষিণ ভারতে। মঙ্গলবার (৯ জুলাই) সকালে তাদের কলকাতায় পৌঁছানোর কথা রয়েছে। বিকালে কলকাতার কেওড়াতলা মহাশ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হবে।

জনি চাকো ঊষার দ্বিতীয় স্বামী। প্রথম স্বামী রামুর সঙ্গে বিবাহিত থাকা অবস্থায় ঊষার জীবনে আসেন চাকো। ঊষা তার ভালোবাসার কথা সরাসরি জানান প্রথম স্বামী রামুকে। এরপর নিজের পরিবার, প্রথম স্বামীর পরিবার, সমাজের সব বাধা উপেক্ষা করে বিবাহবন্ধনে আবদ্ধ হন ঊষা-জনি চাকো।

সংগীতশিল্পী ঊষা উত্থুপকে আবিষ্কার করেন পরিচালক দেব আনন্দ। ১৯৭১ সালে ‘হরে রাম হরে কৃষ্ণা’ সিনেমায় গান গাওয়ার সুযোগ করে দেন। এরপর অসংখ্য বলিউড সিনেমার গানে প্লেব্যাক করেছেন ঊষা। কাজের স্বীকৃতিস্বরূপ পেয়েছেন পদ্মশ্রী (২০১১), পদ্মবিভূষণ (২০২৪), ফিল্মফেয়ার (২০১১) প্রভৃতি পুরস্কার।
« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সোস্যাল নেটওয়ার্ক

  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
মোবাইল : ০১৪০৪-৪০৮৪৫২, ই-মেইল : thebdbulletin@gmail.com.
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত