<
  ঢাকা    সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩
সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩
প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে বিভিন্ন ব্যাংকের অনুদান
এম আর লিটন, ঢাকা
প্রকাশ: মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০২৩, ৮:০১ পিএম | অনলাইন সংস্করণ
দেশের বিভিন্ন এলাকায় বেসরকারি অর্থায়নে গৃহহীন অসহায় মানুষের জন্য আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় প্রধানমন্ত্রীর গৃহ নির্মাণ তহবিলে তফসিলি ব্যাংকগুলো অনুদান দিয়েছে। গত রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিএবি’র ব্যানারে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ব্যাংকগুলোর পক্ষ থেকে অনুদানের চেক হস্তান্তর করা হয়।

এনসিসি ব্যাংক
অসহায় গৃহহীন মানুষের জন্য ঘর নির্মাণের উদ্দেশ্যে এনসিসি ব্যাংক সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রজেক্ট-২ এ ৪ (চার) কোটি টাকা অনুদান প্রদান করেছে। ব্যাংক এর চেয়ারম্যান মো. আবুল বাশার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে অনুদানের পে-অর্ডার হস্তান্তর করেন। 

এনআরবি ব্যাংক
দেশের বিভিন্ন অঞ্চলে গরীব ও গৃহহীনদের ঘর উপহার প্রকল্পে এনআরবি ব্যাংক অনুদান প্রদান করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এনআরবি ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান এই অনুদানের চেক হস্তান্তর করেন। ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান আলী আহমেদ এবং বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব ব্যাংকস-এর চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার এ সময় উপস্থিত ছিলেন।

এবি ব্যাংক
এবি ব্যাংক লিমিটেড গৃহহীন মানুষদের জমিসহ ঘর (আশ্রয়ণ-২ প্রকল্প) উপহার দেওয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রীর মহান এই কার্যক্রমে সম্পৃক্ত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানটি অলংকৃত করেন। এবি ব্যাংকের পক্ষে উপস্থিত ছিলেন প্রেসিডেন্ট এবং ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল।

স্ট্যান্ডার্ড ব্যাংক 
“গৃহহীনদের জমিসহ ঘর উপহার প্রদান প্রকল্প”-এ চার কোটি টাকা অনুদান প্রদান করেছে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে অনুদানের চেক হস্তান্তর করেন এফবিসিসিআই এর সাবেক প্রেসিডেন্ট ও স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমদ।
 
দিল মার্কেন্টাইল ব্যাংক
দেশের অসহায় দরিদ্র ঘরহীন মানুষদের আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় গৃহায়নের জন্য প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে ৪ কোটি টাকা অনুদান দিয়েছে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড। ব্যাংকের চেয়ারম্যান মোরশেদ আলম এমপি রোববার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুদানের চেক হস্তান্তর করেন। এসময় ব্যাংক মালিকদের সংগঠন বিএবি’র চেয়ারম্যানসহ অন্যান্য ব্যাংকের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

গ্লোবাল ইসলামী ব্যাংক
গ্লোবাল ইসলামী ব্যাংক প্রধানমন্ত্রী ঘোষিত গৃহহীনদের জমিসহ ঘর উপহার প্রদান প্রকল্পে আর্থিক সহায়তা হিসেবে এক কোটি টাকা প্রদান করেছে। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার হাতে এক কোটি টাকার চেক হস্তান্তর করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নিজাম চৌধুরী। এই সময় অনুষ্ঠানে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অবব্যাংকার্স(বিএবি)- এর চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদারসহ বিভিন্ন ব্যাংকের চেয়ারম্যান, পরিচালক ও প্রধান নির্বাহীরা উপস্থিত ছিলেন।

বাবু/জেএম

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সোস্যাল নেটওয়ার্ক

  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
প্রধান উপদেষ্টা সম্পাদক : প্রফেসর ড. হারুন-অর-রশিদ
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
ফোন : ০২-৪৮৮১১০৬১-৩, ই-মেইল : thebdbulletin@gmail.com
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত