<
  ঢাকা    সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩
সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩
ভোলা-নরসিংদীতে ইকোনমিক জোন করার প্রস্তাব
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩, ৬:১০ পিএম | অনলাইন সংস্করণ
জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে ভোলা ও নরসিংদীতে ইকোনমিক জোন করার প্রস্তাবনা দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৪ জানুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা মসিউর রহমান এ তথ্য জানান। তিন দিনব্যাপী আয়োজিত ডিসি সম্মেলনের আজ (মঙ্গলবার) প্রথম দিন। 

মসিউর রহমান বলেন, ডিসিদের পক্ষ থেকে বরিশালের ভোলা ও অন্য কোনো স্থানে অর্থনৈতিক অঞ্চল করার প্রস্তাবনা ছিল। এছাড়া নরসিংদীতেও ইকোনমিক জোন করার প্রস্তাবনা ছিল। সবগুলো প্রস্তাবই সম্ভাব্যতা যাচাই-বাছাই করে সিদ্ধান্ত নেওয়ার কথা বলা হয়েছে। 

নওগাঁর সাপাহারে রাজস্ব ব্যবস্থাপনার একটি শুল্ক স্টেশন করার প্রস্তাব রাখা হয়েছিল জানিয়ে তিনি বলেন, সাপাহারে কাছাকাছি দুইটি শুল্ক স্টেশন রয়েছে। সে কারণে অভ্যন্তরীণ সম্পদ বিভাগ থেকে এ প্রস্তাবের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন ওঠে। এতে সেই প্রস্তাব নাকচ করা হয়েছে। রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ে কিংবা জেলা পর্যায়ের ব্যয় সংকোচন নিয়ে কোনো আলোচনা হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি কিছু জানাননি।

মঙ্গলবার সকাল ১০টায় নিজ কার্যালয়ের শাপলা হলের ডিসি সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বেলা সোয়া ১১টায় প্রধানমন্ত্রীর সঙ্গে মুক্ত আলোচনায় অংশ নেন ডিসিরা। 

এরপর ওসমানী স্মৃতি মিলনায়তনে দুপুর আড়াইটা থেকে বিকেল পৌনে পাঁচটা পর্যন্ত ১৪টি মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে ডিসিদের তিনটি কার্য-অধিবেশন অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৬টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রীর সঙ্গে ডিসিদের নৈশভোজের আয়োজন করা হয়েছে। 

সরকারের নীতি-নির্ধারক ও ডিসিদের মধ্যে সরাসরি মতবিনিময় এবং প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেওয়ার জন্য প্রতি বছর এ সম্মেলনের আয়োজন করা হয়।

বাবু/এসআর

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সোস্যাল নেটওয়ার্ক

  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
প্রধান উপদেষ্টা সম্পাদক : প্রফেসর ড. হারুন-অর-রশিদ
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
ফোন : ০২-৪৮৮১১০৬১-৩, ই-মেইল : thebdbulletin@gmail.com
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত