<
শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
শনিবার ২৭ জুলাই ২০২৪
শ্রীপুরে অভাবের তাড়নায় সন্তান বিক্রি
মায়ের কোলে ফিরিয়ে দিল পুলিশ
আনিছুর রহমান শামীম, শ্রীপুর (গাজীপুর)
প্রকাশ: মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩, ৭:৫১ PM
গাজীপুরের শ্রীপুরে অভাবের তাড়নায় দেড় মাস বয়সী ছেলে সন্তানকে ৪২ হাজার টাকায় বিক্রি করে দিয়েছিল মা। খবর পেয়ে শ্রীপুর থানা পুলিশ ওই শিশুকে উদ্ধার করে তার মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে উপজেলার তেলিহাটি ইউনিয়নের আবদার গ্রামের আলফাজ উদ্দিনের বাড়ীতে এ ঘটনা ঘটে। শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আবু রায়হান বিষয়টি নিশ্চিত করেছেন।

শিশুটি ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার রেখা আক্তারের ছেলে। সে তার ছেলেকে নিয়ে ওই এলাকায় ভাড়া থাকে। শিশুকে কিনে নেওয়া সাদ্দাম হোসেন নড়াইলের নরাগাতী উপজেলার কামশিয়া গ্রামের খলীলুর রহমানের ছেলে। সে আবদার এলাকায় ভাড়া থেকে স্থানীয় বিবিএস ক্যাবল কারখানায় টেকনেশিয়ান পদে চাকরি করেন।

শিশুর মা রেখা আক্তার বলেন, প্রায় ৫ বছর আগে শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের আবদার (ঢালীপাড়া) গ্রামের হারেজ মিয়ার ছেলে তুহিনকে পরিবারের অমতে ভালবেসে বিয়ে করে সে। তুহিনের বাড়ীতে আগের বউ থাকায় সে (তুহিন) তাকে বিয়ের পর তার বাড়িতে উঠায়নি। একই এলাকার এক বাড়িতে তুহিন তাকে ঘর ভাড়া নিয়ে থাকতে দেয়। পেটে বাচ্চা রেখে গোপনে গত ৬/৭ মাস আগে তুহিন সৌদি চলে যায়। সৌদি যাওয়ার পর থেকে তার সাথে সকল প্রকার যোগাযোগ বন্ধ করে দেয় তুহিন। বিয়ের পর এটাই তাদের প্রথম সন্তান। সন্তান হওয়ার পর বিয়ের ডকুমেন্ট (কাবিননামা) না থাকায় তুহিন তার ছেলেকে অস্বীকার করে।    

তিনি আরো জানান, তুহিনের ঘরে আগের বউ থাকায় তার বাবা হারেজ মিয়া আমাকে বাড়িতে উঠতে দেয়নি। শিশুকে কিনে নেওয়া সাদ্দাম হোসেন বলেন, আমার দশ বছরের সংসার জীবনে আমি নি:সন্তান। কোন সন্তানাদি না হওয়ায় লালন-পালনের জন্য কিনে নেই। শিশুর মায়ের কোনো পরিচয়পত্র না থাকায় এলাকার স্থানীয় কয়েকজন স্বাক্ষীর উপস্থিতিতে স্ট্যাম্পের মাধ্যমে ছেলে শিশু সন্তানকে ৪২ হাজার টাকায় কিনে নিয়েছিলাম। পরে পুলিশের নির্দেশেই শিশুটিকে তার মায়ের কাছে ফিরিয়ে দেই এবং ওই টাকা ফেরত দিয়ে দেয় আমাকে।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আবু রায়হান জানান, স্থানীয় এক সংবাদ কর্মীর মাধ্যেমে জানতে পারেন অভাবের তাড়নায় এক মা তার দেড় মাস বয়সী শিশু ছেলেকে বিক্রি করে দিয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে টাকা ফেরত দিয়ে শিশু ছেলেকে তার মা’য়ের কোলে তুলে দেই।

বাবু/জেএম
« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  শ্রীপুর   সন্তান বিক্রি  







সোস্যাল নেটওয়ার্ক

  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
মোবাইল : ০১৪০৪-৪০৮০৫২, ই-মেইল : thebdbulletin@gmail.com.
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত