<
বুধবার ২৪ জুলাই ২০২৪ ৯ শ্রাবণ ১৪৩১
বুধবার ২৪ জুলাই ২০২৪
নৌকায় ভোট চাইলেন আইনমন্ত্রী
রুবেল আহমেদ, আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশ: মঙ্গলবার, ২ মে, ২০২৩, ১০:৪১ PM
গত চারদিন ধরে নিজ নির্বাচনী এলাকা ব্রাহ্মণবাড়িয়ার কসবা ও আখাউড়া উপজেলায় অবস্থান করছেন আইনমন্ত্রী আনিসুল হক এম.পি। তিনি কৃষি ঋণ বিতরণ, শিক্ষক সমাবেশ, শ্রমিক সমাবেশসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নিয়ে ব্যস্ত সময় পার করেন।  
মঙ্গলবার (২ মে) দিনভর তিনি আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের বিভিন্ন গ্রামে গিয়ে গণসংযোগ করেন ও নৌকা প্রতীকের পক্ষে ভোট চান। এ সময় এলাকার মানুষের দাবি অনুযায়ি সেগুলো বাস্তবায়ন বিষয়ে তিনি আশ্বস্থ করেন। মন্ত্রীর এ গণসংযোগ এলাকার মানুষের মাঝে ব্যাপক সাড়া ফেলে।  

সকালে মনিয়ন্দ ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে আনুষ্ঠানিক গণসংযোগ শুরুর সময় আইনমন্ত্রী আনিসুল হক এম.পি বলেন, ‘আপনারা জানেন জননেত্রী শেখ হাসিনা আপনাদেরকে ভালোবাসেন। তিনি আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট চেয়েছেন। এ বার্তা পৌঁছে দিতেই আমি আপনাদের কাছে এসেছি। কেন তিনি নৌকা মার্কায় ভোট চেয়েছেন? কারণ বাংলাদেশকে তিনি মর্যাদার আসনে বসিয়েছেন।’ 

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. শিশু মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহাবুবুল আলম চৌধুরী দীপক। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. মনির হোসেন বাবুল, উপজেলা আওয়ামী লীগ নেতা মো. সেলিম ভুঁইয়া উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. আতাউর রহমান নাজিম, আব্দুল মমিন বাবুল প্রমুখ।

মন্ত্রী জানান, তার দুই মেয়াদের সময়ে কসবা ও আখাউড়া উপজেলার ১৪৮৬ জন শিক্ষিত বেকার যুবককে সরকারি চাকরির ব্যবস্থা করে দিয়েছেন। ৭০০ এর বেশি জনকে নকল নবিশের চাকরি দিয়েছেন। এটা সারা বাংলাদেশে আর কোথাও হয়নি। মন্ত্রী তাঁর এলাকার মানুষের সন্তান হয়ে থাকতে চান বলে জানান।

এ সময় আইনমন্ত্রী আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি ভবিষ্যৎ পরিকল্পনা দিয়েছেন। পরিকল্পনায় বলা আছে ২০৩০ সালের মধ্যে একটা উন্নয়নের দেশ  এবং ২০৪১ সালে উন্নত দেশ হিসাবে সারাবিশ্বে পরিচিত করা। আমরা দরিদ্র থাকতে চাই না। তা কায়েম করতে পারেন একমাত্র শেখ হাসিনা।’ 

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রী ঠিক করলেন যারা বাংলাদেশে গৃহহীন তাদেরকে সকলকে ঘর দিবেন। এ রকম চিন্তা শুধু মা-ই করতে পারে। কারণ তিনি দেশের মানুষকে সন্তানের মতো ভালোবাসেন। সেই পরিকল্পনা আজ বাস্তবায়িত হয়েছে। শুথু ঘরই না, ঘরসহ খাস জমিও দিয়েছেন। আপনারা জেনে খুশি হবেন প্রধানমন্ত্রী সারাদেশের মধ্যে আমার এলাকা কসবা ও আখাউড়া উপজেলায় সবচেয়ে বেশি ঘর বরাদ্দ দিয়েছেন। সেই ঘর এখনও আমি বানাচ্ছি। যারা গৃহহীন তাদের দিচ্ছি। উন্নয়নের চাকা ঘুরছে। এই চাকা ঘুরতে থাকবে।’

কর্মমঠ এলাকায় পৃথক গণসংযোগ অনুষ্ঠানে দেশের রাজনীতির বর্তমান প্রেক্ষাপট নিয়ে আইনমন্ত্রী আনিসুল হক এম.পি বলেন, ‘দু’তিনটি রাজনৈতিক দল দেশকে ধ্বংস করতে ষড়যন্ত্র করছে। তাদের এ ষড়যন্ত্র দেশের মানুষ প্রতিহত করবে।’ তিনি জানান, সংবিধান অনুযায়ি নির্বাচন অনুষ্ঠিত হবে। একটা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। যদি বিএনপি’র সাহস থেকে থাকে তাহলে নির্বাচনে আসবে বলে তিনি মন্তব্য করেন। 

বাবু/জেএম 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সোস্যাল নেটওয়ার্ক

  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
মোবাইল : ০১৪০৪-৪০৮৪৫২, ই-মেইল : thebdbulletin@gmail.com.
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত