<
বুধবার ২৪ জুলাই ২০২৪ ৯ শ্রাবণ ১৪৩১
বুধবার ২৪ জুলাই ২০২৪
ছবি এডিটিংয়ে তিনটি এআই টুল
বুলেটিন ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ৩০ মে, ২০২৩, ১২:০৭ PM

বর্তমানে ছবি তোলার পাশাপাশি সম্পাদনার বিষয়টিও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। তবে এডিটিংয়ের টুল সম্পর্কে সেভাবে সবাই জানে না। তাই ছবিও ভালোভাবে এডিট করা যায় না। অনেকে কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর টুল ব্যবহার করে। বর্তমানে এসব টুলেও ব্যাপক পরিবর্তন আসছে। ছবি সম্পাদনায় এমন তিনটি টুলের কথা জানিয়েছে মেক ইউজ অব ইট।

প্রথমেই রয়েছে মিডজার্নি এআই। এটি ওয়েব ভার্সন। এখানে হাই কোয়ালিটি এআই ছবি তৈরি করা যায়। এ টুলের সবচেয়ে আকর্ষণীয় বৈশিষ্ট্য হলো এটি নির্ভুল ছবি তৈরি করে দিতে পারে। বিনামূল্যে এ টুল ব্যবহার করতে হলে নির্দিষ্ট সময়ের মধ্যেই ছবি তৈরি করতে হবে। নির্দিষ্ট সময় অতিক্রম করলেই ফি দিতে হবে।

মিডজার্নির পর রয়েছে ডেল-ই-২। এআই ইমেজ জেনারেটর হিসেবে এটি জনপ্রিয়। এ টুলেও টেক্সট প্রম্পট দিয়ে ছবি তৈরি করতে হবে। টেক্সট প্রম্পটের ওপর ভিত্তি করে ছবি তৈরি করতে পারে টুলটি। এখানে দুই ধরনের সুবিধা পাওয়া যায় যা হলো আউটপেইন্টিং এবং ইনপেইন্টিং। আউটপেইন্টিংয়ের কাজ হলো ছবির যেসব জায়গা ফাঁকা রয়েছে সেগুলো ভরাট করা। অন্যদিকে ইনপেইন্টিংয়ের মাধ্যমে ছবি থেকে অপ্রয়োজনীয় দাগ বা এলিমেন্ট মুছে ফেলা যায়।

সবশেষে রয়েছে ক্যানভাস। এটি ব্যবহার করাও সহজ। যারা প্রাথমিকভাবে ছবি তৈরিতে আগ্রহী তারা এ টুল ব্যবহার করতে পারবে। ওয়েব এবং মোবাইল অ্যাপ দুই ক্ষেত্রেই ব্যবহার করা যাবে এটি। এআই ইমেজের পাশাপাশি ইমেজ কাস্টমাইজেশনের সুবিধাও রয়েছে এখানে। যারা সহজভাবে প্রফেশনাল ছবি তৈরি করতে চায় তাদের জন্য এ প্লাটফর্ম ভালো বিকল্প।

-বাবু/ সাদরিনা
« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  ছবি   টুল  







সোস্যাল নেটওয়ার্ক

  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
মোবাইল : ০১৪০৪-৪০৮৪৫২, ই-মেইল : thebdbulletin@gmail.com.
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত