<
শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
শনিবার ২৭ জুলাই ২০২৪
পরীক্ষার দাবিতে ইবি শিক্ষার্থীদের অবস্থান
ইবি প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩, ১:২৫ PM
পরীক্ষার দাবিতে আন্দোলন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শিক্ষার্থীরা। শনিবার (২৫ নভেম্বর) বেলা সাড়ে ১২ টায় আন্দোলন শুরু করেন বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থীরা।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের দীর্ঘদিন যাবত পরীক্ষা আকটে আছে। বারবার বিভাগের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট  কর্তৃপক্ষের সাথে কথা বলেও তেমন কোন আশ্বাসের মুখ দেখিনি তারা। দ্রুত সময়ের মধ্যে পরীক্ষা নেয়ার দাবিতে শনিবার আন্দোলনে নেমেছে তারা।

এসময় শিক্ষার্থীরা 'দায়িত্ব পালনে অবহেলা কেনো, বলতে হবে বলতে হবে।' 'শিক্ষার্থীরা রাজনীতির স্বীকার কেন, জবাব দিন জবাব দিন।' 'নিজেদের দায়িত্ব পালন করুন, পরীক্ষা নিন পরীক্ষা নিন।' প্লেকার্ড হাতে দেখা যায়।

বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী আজিজ জানান, 'আমরা দীর্ঘদিন ধরে শুনছি পরীক্ষা হবে। কিন্তু বারবার ডেট দিয়েও সময়মতো পরীক্ষা নিতে পারছে না শিক্ষকেরা। এতে আমরা ভোগান্তিতে পরেছি। সকালে বিভাগে এসে শুনেছি চেয়ারম্যান স্যার অব্যহতি নিয়েছে। তাইলে এখন আমরা পরীক্ষা দিব কিভাবে?'

এ বিষয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. শরিফুল ইসলামের সাথে বারবার যোগাযোগ করা হয়েছে। কিন্তু তা সম্ভব হয়নি।'

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সোস্যাল নেটওয়ার্ক

  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
মোবাইল : ০১৪০৪-৪০৮০৫২, ই-মেইল : thebdbulletin@gmail.com.
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত