<
শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
শনিবার ২৭ জুলাই ২০২৪
কেন্দুয়ায় অগ্নিকান্ডে দুই দোকান পুড়ে ছাই
কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩, ৯:১০ PM
নেত্রকোনার কেন্দুয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ২টি দোকানঘর পুড়ে ছাই হয়েছে এবং ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ১৫ লাখ টাকা। 

মঙ্গলবার  (২৮ নভেম্বর ) বিকেলে উপজেলার আশুজিয়া  ইউনিয়নের রামপুর বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। 

আগুনে পুড়ে যাওয়া ২টি দোকানের মধ্যে একটি ঔষধের দোকান আর অন্যটি কসমেটিকের দোকান এবং পাশা পাশি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে আরো ২টি দোকান। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দোকানের মালিকগণ হলেন, আশুজিয়া ইউনিয়নের দূর্গাপুর গ্রামের ঔষধের  দোকানের মালিক প্রনব কুমার দাস পলাশ এবং কসমেটিকস দোকানের মালিক জনি কুমার দাস। ক্ষতিগ্রস্ত দুই ব্যবাসায়ীই আপন চাচাত ভাই।

স্থানীয় ও দোকান মালিকদের সাথে কথা বলে জানা যায়, উপজেলার আশুজিয়া ইউনিয়নের রামপুর বাজারে পলাশের ঔষধের  দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত ঘটে। পরে অন্যান্য দোকানে আগুন মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। এতে দুইটি দোকানসহ সম্পূর্ণ মালামাল পুড়ে ছাই হয়ে যায়। নগদ টাকা, ঔষধ, আসবাবপত্র ও মালামাল পুড়ে অন্তত ১২-১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলে জানা গেছে।

ক্ষতিগ্রস্ত ঔষধ ব্যবসায়ী প্রনব কুমার দাস পলাশ বলেন, মঙ্গলবার বিকেলে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।  অগ্নিকাণ্ডের সময় আমি দোকানে না থাকায় দোকান তালাবদ্ধ ছিল। পরে খবর পেয়ে এসে দেখি বাজারের লোকজন মিলে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তার আগেই আমার দোকান পুড়ে ছাই হয়ে যায়।এতে আমাদের প্রায় ১২ লক্ষাধিক টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়। আমার ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই এই আগুনের সূত্রপাত। 

আরেক ক্ষতিগ্রস্ত জনি কুমার দাস বলেন, সহায় সম্পদ বলতে দোকানটা ছাড়া আমার তেমন কিছুই নাই। আমি ঋন করে এই দোকানের মালামাল কিনেছি। অনেক কষ্ট করে জীবন চালাই। কিন্তু সর্বনাশা আগুনে আমার  দোকান ঘরসহ দোকানে থাকা টাকা সহ সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এতে আমার প্রায় ৩/৪ লাখ টাকার মত ক্ষতি হয়ে গেল।

রামপুর বাজার কমিটির নেতা উজ্জ্বল মিয়া বলেন, বিকেলে রামপুর বাজারের ২টি দোকানঘর আগুনে পুড়ে ছাই হয়ে গিয়েছে। আংশিক ক্ষতি হয়েছে আরো ২টি দোকান।

কেন্দুয়া ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত ইনচার্জ হাবিবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা বিকেল ৩ টার দিকে ৯৯৯ থেকে খবর পেয়ে  ঘটনাস্থলে পৌঁছানোর আগেই বাজারের লোকজন আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

স্থানীয় আশুজিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলী ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত দোকানঘর মালিকদের খোঁজ-খবর নেন। তিনি আরও বলেন, আমরা আমাদের সাধ্যমতো তাদের সহযোগিতা করব। ক্ষতিগ্রস্ত ২ দোকান মালিকদের সাহায্যের জন্য উপজেলা প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন তিনি।
« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সোস্যাল নেটওয়ার্ক

  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
মোবাইল : ০১৪০৪-৪০৮০৫২, ই-মেইল : thebdbulletin@gmail.com.
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত