<
বুধবার ২৪ জুলাই ২০২৪ ৯ শ্রাবণ ১৪৩১
বুধবার ২৪ জুলাই ২০২৪
গুগল ম্যাপ দেখে গাড়ি চালিয়ে নেমে গেলেন নদীতে
প্রযুক্তি ডেস্ক
প্রকাশ: শনিবার, ৬ জুলাই, ২০২৪, ১১:৩২ AM
বর্তমান প্রযুক্তির যুগে গন্তব্য যদি অচেনা হয় সেখানে যেতে কেউ কেউ  গুগল ম্যাপ ব্যবহার করেন। কিন্তু এই মানচিত্র যে সব সময় সঠিক পথ বাতলে দেয় তা কিন্তু নয়। ফলে ভোগান্তিতে পড়তে হয় ব্যবহারকারীকে।

গত মাসে ভারতে এমন একটি ঘটনা ঘটে। চার বন্ধু  গুগল ম্যাপের সহায়তায় নিজেদের গন্তব্যে যেতে চেয়েছিলেন। কিন্তু ভুল পথ দেখানোয় গাড়িসহ নদীতে পড়ে গিয়েছিলেন তারা। ঘটনাটি ঘটে হায়দ্রাবাদে।

এবার একই ঘটনা ঘটলো ভারতের কেরালা রাজ্যে। আব্দুল রশিদ ও তাশরিফ নামে দুই ব্যক্তি  গুগল ম্যাপ ব্যবহার করে যাচ্ছিলেন কর্ণাটকের একটি হাসপাতালে। কিন্তু তাদের  গাড়ি পড়ে যায় কেরালার উত্তরের কাসারগোড জেলার পল্লাঞ্চির একটি নদীতে। 

গাড়িসহ নদীতে পড়লেও ক্ষতি হয়নি আব্দুল রশিদ ও তাশরিফের। ঘটনার পরপরই নিজেদের রক্ষা করে তারা স্বজনদের কল করে বিষয়টি জানান। তাদের মাধ্যমে জানতে পেরে স্থানীয় দমকল বাহিনীর কর্মীরা রশিদ ও তাশরিফকে উদ্ধার করে।

এনডিটিভি জানিয়েছে, নদীতে পড়ার পর গাড়িটি কোনোভাবে একটি গাছের সঙ্গে আটকে যায়। এতে প্রাণে বেঁচে যান রশিদ ও তাশরিফ। রোববার (৩০ জুন) তাদের উদ্ধারের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

আব্দুল রশিদ বলেন, আমরা  গুগল ম্যাপ ব্যবহার করে কর্ণাটকে। ম্যাপে আমাদের একটি সরু রাস্তা দেখানো হয়। আমরা সেটি ধরেই এগিয়ে যাচ্ছিলাম। আমাদের  গাড়ির হেডলাইট জ্বলছিল। আমরা সামনে পানি দেখতে পাই। কিন্তু বুঝতে পারিনি যে সামনে নদী। মাঝে একটি সেতু ছিল, আমরা সেটি ধরে উঠে যাই। তারপরই নদীতে পড়ি।

তিনি আরও বলেন, গাড়িটি পানির স্রোতে ভেসে যেতে শুরু করে। নদীর তীরে হঠাৎ একটি গাছে আটকে যায়। আমরা নিজেরাই  গাড়ির দরজা খুলে বেরিয়ে আসি। আত্মীয়-স্বজনকে ফেনে বিষয়টি জানাই। তারা দমকল বাহিনীকে খবর দিলে সদস্যরা এসে আমাদের উদ্ধার করে।

ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে, রশিদ ও তাশরিফ এখন ভালো আছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর বাড়ি ফিরে গেছেন।

কাসারগোড জেলার দমকল বাহিনী জানিয়েছে, রশিদ ও তাশরিফের গাড়িটি উদ্ধারের চেষ্টা চলছে।
« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সোস্যাল নেটওয়ার্ক

  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
মোবাইল : ০১৪০৪-৪০৮৪৫২, ই-মেইল : thebdbulletin@gmail.com.
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত