<
বুধবার ২৪ জুলাই ২০২৪ ৯ শ্রাবণ ১৪৩১
বুধবার ২৪ জুলাই ২০২৪
রাস্তায় ক্রিকেট খেলছেন আন্দোলনকারীরা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১০ জুলাই, ২০২৪, ২:২৫ PM
সরকারি চাকরিতে কোটা ব্যবস্থার সংস্কারের দাবিতে আজ বুধবার (৮ জুলাই) সকাল-সন্ধ্যা সর্বাত্মক ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে সড়কে নেমেছেন কোটাবিরোধী আন্দোলনকারীরা। এতে ফাঁকা হয়ে যাওয়া রাস্তায় ক্রিকেট খেলায় মেতেছেন আন্দোলনকারী।

বুধবার (১০ জুলাই) দুপুর ১২ টায় হাইকোর্টের রায় ঘোষণার পর শিক্ষার্থীদের এই খেলায় অংশ নিতে দেখা যায়।

সরকারি চাকরির প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে মুক্তিযোদ্ধা কোটা বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায়ের ওপর চার সপ্তাহের জন্য স্থিতাবস্থা দেন আপিল বিভাগ। একই সঙ্গে এ সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষ ও শিক্ষার্থীদের হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করতে বলেন আদালত। আগামী ৭ আগস্ট এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেন। আদালতের এই আদেশে সন্তুষ্ট নন আন্দোলনকারীরা। আপিল বিভাগের সিদ্ধান্ত আসার পর রাজধানীর শাহবাগ মোড়ে অবস্থান নেয়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা প্রতিক্রিয়া জানান।

ঢাকা কলেজের এক শিক্ষার্থী বলেন, আমাদের এই সময়টায় পড়ার টেবিলে বা খেলার মাঠে থাকার কথা ছিলো। কিন্তু বর্তমানে কোটার এই সিস্টেমের জন্য আমাদের সড়কে এসে আন্দোলন করতে হচ্ছে। দেশের এই বৈষম্য বাতিল করার জন্য আমরা রাজপথে নেমেছি। রাজপথে আমাদের এই ক্রিকেট খেলার জায়গা না কিন্তু আমরা এটাই বুঝাতে চাচ্ছি, এই আন্দোলনে যতদিন না ফল আসবে ততদিন চালিয়ে যাবো।

তিনি আরও বলেন, আমরা কোটা পদ্ধতির সংস্কার চাই। যতদিন পর্যন্ত কোটা পদ্ধতির সংস্কার হচ্ছে না ততদিন আন্দোলন চলবে। আমরা প্রতিবাদ স্বরূপ রাস্তায় ক্রিকেট খেলবো।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সোস্যাল নেটওয়ার্ক

  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
মোবাইল : ০১৪০৪-৪০৮৪৫২, ই-মেইল : thebdbulletin@gmail.com.
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত