<
বুধবার ২৪ জুলাই ২০২৪ ৯ শ্রাবণ ১৪৩১
বুধবার ২৪ জুলাই ২০২৪
পর্তুগালে ক্ষমতাসীন দল পিএস’র সঙ্গে প্রবাসী বাংলাদেশিদের মতবিনিময়
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ৩০ মে, ২০২৩, ১০:৫৫ PM
পর্তুগালের রাজধানী লিসবনে দেশটির ক্ষমতাসীন দল সোশ্যালিস্ট পার্টির (পিএস) যুব সংগঠন যুবেনতুদ সোশ্যালিস্টার নেতাকর্মীদের সঙ্গে দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৯ মে) পর্তুগালের স্থানীয় রাজনীতিতে বাংলাদেশি যুবকদের অংশগ্রহণ নিশ্চিত করতে এবং দু’দেশের সাংস্কৃতিক আদান-প্রদানে সুযোগ তৈরি করতে এই মতবিনিময় সভার আয়োজন হয়।

সভায় উপস্থিত ছিলেন পর্তুগাল বাংলাদেশ পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপের সদস্য পেদ্রো ইনাসটাসিও (বর্তমান সংসদ সদস্য), যুবেনতুদ সোশ্যালিস্টা লিসবনের প্রেসিডেন্ট দুয়ারে মার্শেল, সমন্বয়ক কাতারীনা সিলভা ও বাংলাদেশি বংশোদ্ভুত সোশ্যালিস্ট পার্টির নেতা রানা তসলিম উদ্দিন।

অনুষ্ঠানে বক্তারা পর্তুগালে বাংলাদেশিদের আগমন এবং নিরবিচ্ছিন্নভাবে অর্থনীতির অংশ হওয়ার জন্য অভিনন্দন ও ধন্যবাদ জানান। একইসঙ্গে বাংলাদেশি রানা তসলিম উদ্দিনকে পর্তুগালের রাজনীতিতে অংশগ্রহণ এবং বাংলাদেশ কমিটির সেবা করার জন্য অভিনন্দন জানান।

তাছাড়া বাংলাদেশি যুবকদের স্থানীয় রাজনীতির সঙ্গে যুক্ত হয়ে পর্তুগালের উন্নত রাজনীতি চর্চা ও দেশ গড়ার বিষয়ে আহ্বান জানান। একইসঙ্গে অভিবাসীদের বিভিন্ন সুবিধা-অসুবিধা নিয়ে আলোচনা করা হয়।

পার্টির নেতা রানা তসলিম উদ্দিন বলেন, পর্তুগালে প্রতিনিয়ত বাংলাদেশিদের সংখ্যা বাড়ছে। প্রবাসী বাংলাদেশিরা পর্তুগালের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। কেননা গত দুই দশকে দেশটির ব্যবসা ও বাণিজ্য খাতে বাংলাদেশিদের বিচরণ বেড়েছে। তাই বাংলাদেশিদের বিভিন্ন ভিসাসহ অধিকার রক্ষায় পার্টির সদস্যদের মনোযোগ আকর্ষণ ও বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধির বিষয়ে কার্যকর ভূমিকা রাখার জন্য আহ্বান জানান তিনি। সেইসঙ্গে কমিউনিটির প্রজন্মকে দেশটির স্থানীয় রাজনীতিতে যুক্ত হওয়ার আহ্বান জানান।

বাবু/মম
« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সোস্যাল নেটওয়ার্ক

  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
মোবাইল : ০১৪০৪-৪০৮৪৫২, ই-মেইল : thebdbulletin@gmail.com.
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত