<
বুধবার ২৪ জুলাই ২০২৪ ৯ শ্রাবণ ১৪৩১
বুধবার ২৪ জুলাই ২০২৪
রেকর্ড গড়তে ৪ ঘণ্টা বরফের বাক্সে বসে রইলেন
ফিচার ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১২:৩৫ PM
তীব্র তাপদাহে জীবন অতিষ্ঠ। গরমে হাঁসফাঁস করছেন। ইচ্ছা করছে বরফের বাক্সে ঢুকে বসে থাকতে। তবে আপনি কতক্ষণ বরফের মধ্যে বসে থাকতে পারবেন? ১০ মিনিট, ২০ মিনিট? কিন্তু লুকাস সজপুনার বরফের বাক্সের মধ্যে ৪ ঘণ্টা বসে ছিলেন। এজন্য অবশ্য গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডের তালিকায় না উঠেছে তার।

৫৩ বছর বয়সী পোল্যান্ডের বাসিন্দা লুকাস চার ঘণ্টারও বেশি সময় ধরে বরফের বাক্সে দাঁড়িয়ে প্রথম ব্যক্তি হয়ে ইতিহাস গড়েছেন। এই রেকর্ডটি অর্জনের জন্য, মাথা এবং ঘাড় ছাড়াও শরীরের সব অঙ্গ অবশ্যই বরফে ডুবে থাকতে হবে এবং সাঁতারের ট্রাঙ্ক ছাড়া অন্য কোনো পোশাক পরা যাবে না। লুকাস তার দাঁতগুলোকে ক্ষতি থেকে রক্ষা করতে একটি মাউথগার্ড পরেছিলেন।

বরফের বাক্সে থাকাকালীন তার শরীরের তাপমাত্রা এবং চেতনার অবস্থা ক্রমাগত পর্যবেক্ষণ করা হয়েছিল এবং তিনি চার ঘণ্টা সময় অতিক্রম করার পর নিরাপত্তা স্টুয়ার্ডরা রেকর্ড প্রচেষ্টার সমাপ্তি ঘটানোর সিদ্ধান্ত নেন। সব মিলিয়ে লুকাস ৪ ঘণ্টা ২ মিনিট ছিলেন বাক্স ভর্তি বরফের মধ্যে।

লুকাস এর আগেও এমন অনেক রেকর্ড গড়েছেন। তিনি শুধু হাফপ্যান্ট পরে পোল্যান্ডের সর্বোচ্চ পর্বতশৃঙ্গের চারটি আরোহণ করেছেন। লুকাস ‘লেক অব অ্যাঞ্জেলস’ ক্যাম্পেইনের একজন সহ-সংগঠকও, যেখানে তিনি এবং সহকর্মী ওয়ালরাসরা ক্যানসারে আক্রান্ত শিশুদের জন্য হাউস অব অ্যাঞ্জেলস হসপিসে দান করার আগে সূর্যোদয়ের সময় প্রতি মাসে একবার টারনোব্রজেগ লেকে ডুব দেন। এবারের রেকর্ডটিও তিনি এসব ক্যানসারে আক্রান্ত শিশুদের জন্য করেছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সোস্যাল নেটওয়ার্ক

  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
মোবাইল : ০১৪০৪-৪০৮৪৫২, ই-মেইল : thebdbulletin@gmail.com.
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত