<
বুধবার ২৪ জুলাই ২০২৪ ৯ শ্রাবণ ১৪৩১
বুধবার ২৪ জুলাই ২০২৪
দাপট দেখাল মানিক মুন্নার 'ডার্ক ওয়ার্ল্ড'
বিনোদন প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ৬ জুলাই, ২০২৪, ৯:০৭ PM
দীর্ঘদিনের চক্রাকার ভেঙে বাংলা চলচ্চিত্রকে বৃত্তের বাইরে এনে সাফল্য দেখিয়েছেন পুরষ্কারজয়ী পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক। কারো জনপ্রিয়তা পুজিঁ না করে নতুনত্বের সাহস দেখিয়ে দৃষ্টান্ত দেখালেন তিনি। শাকিব খান বিহীন চলচ্চিত্র চলে না ব্যর্থতা লুকানোর এমন গল্পকে মিথ্যা প্রমাণ করে দিলেন মুন্না খান প্রযোজিত 'ডার্ক ওয়াল্ড' ছবির মাধ্যমে। আশাহত পথে আশা জাগিয়েছন তারা। 

" align=

কল্পনার বাইরে দারুণ ছবি নির্মাণ করলেন এ জুটি। নানা বিঘ্নতার পথ মাড়িয়ে অবশেষে দর্শকদের ভালোবাসায় সিক্ত হলো ডার্ক ওয়ার্ল্ড। 

ছবিটি নির্মাণের পথটি অতোটা সহজ ছিলো না। বর্নবাদ ও পছন্দবাদে আক্রান্ত হয়ে নায়িকা পরিমনী, ববি, মাহি ছবিটি ফিরিয়ে দেওয়ার অভিযোগ আছে। এরপরই প্রযোজক বাধ্য হয়ে ভারতীয় নায়িকা কৌশানী মুখার্জিকে নিয়ে আসেন। সব পথ মাড়িয়ে ইচ্ছে শক্তির কাছে জয়ী হয়ে যান মুন্না খান। 

বরাবরই নতুনদের নিয়ে কাজ করতে সিদ্ধহস্ত 
মোস্তাফিজুর রহমান মানিক

মোস্তাফিজুর রহমান মানিক

। 
এবার ঈদে পাঁচটি সিনেমার মধ্যে মুস্তাফিজুর রহমান মানিক পরিচালিক অ্যাকশন-থ্রিলার ‘ডার্ক ওয়ার্ল্ড’ নজর কেড়েছে সিনেমাপ্রেমীদের। বলা যায় সিমোটি দাপট দেখিয়েছে। মূলত গল্পের ধরনের কারণে এই আলোচনা। মৌলিকত্ব এ সিনেমার প্রধান উপজীব্য, ফলে দর্শক একটি গল্প দেখতেই হলমুখি হচ্ছেন।

মানিক বলেন, ঈদে একতরফাভাবে তুফান সিনেমা হল না পেলে হিসাবটা অন্যরকম হতো। তারপরও আমরা হতাশ নই, কারণ আমাদের সিনেমার দম আছে। ভালো অভিনয় শিল্পী আছেন। আর এ কদিনে দর্শক বুঝে গেছেন হিরো কে? আর এই বুঝে যাওয়ার কারণেই ডার্ক ওয়ার্ল্ড দেখাতে প্রত্যন্ত অঞ্চলের হলগুলোতে চাহিদা বাড়ছে।
মুন্না খান

মুন্না খান

মুন্না খান জানান, অর্থ লগ্নির বাইরে এ সিনেমা করতে ৬০ বার কাতার থেকে ঢাকায় আসতে হয়েছে। এ পথযাত্রার সাফল্য দেখে ডার্ক ওয়ার্ল্ড টু সহ আরো সিনেমা নির্মাণের ইচ্ছে প্রকাশ করেন তিনি।  

মুন্না আরও বলেন, সবাই জানেন কাতারে আমার ব্যবসা রয়েছে। আমি বাইরে থেকে রেমিট্যান্স এনে দেশে বিনিয়োগ করছি। আমার মাধ্যমে মিডিয়ায় অসংখ্য মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হবে। শ্রদ্ধেয় মনোয়ার হোসেন ডিপজল ভাইয়ের মতো আমি মানুষের পাশে দাঁড়াতে চাই। বাংলাদেশের ঝিমিয়েপড়া সিনেমা ইন্ডাস্ট্রি আবারও জাগতে শুরু করেছে। সবাই মিলে এটা ধরে রাখতে চাই।

ডার্ক ওয়ার্ল্ড’ ছবিতে দেখা যায়, সিরাজ পেশায় একজন ডাকাত। কারণে-অকারণে মানুষ খুন করাই যার কাজ। সে নিজের হাতে কত মানুষ খুন করেছে তার হিসাব রাখা নেই। তবে এবার অসহায় বোনের পাশে দাঁড়িয়ে সে একে একে খুন করছে মানুষ রুপি জানোয়ারদের। আর এসব খুনের পেছনে রয়েছে একটা বড় কারণ।
মুন্না খান

মুন্না খান

এমনই এক কুখ্যাত ডাকাত চরিত্রে  অভিনয়ের মাধ্যমে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘ডার্ক ওয়ার্ল্ড’ চলচ্চিত্রের মধ্যে দিয়ে ঈদে বড় পর্দায় অভিষেক হয়েছে নবাগত মুন্না খানের।

কিন্তু মুন্নার লুক, বডি ফিটনেসই যেন এই সিনেমায় তার চরিত্র রুপদানের ক্ষেত্রে দারুণ সাহায্য করেছে। কারণ এখানে তাকে একজন স্মার্ট সুন্দর চেহারার এবং হিরোইজম ওয়ালা নায়ক হিসেবে প্রেজেন্ট করা হয়নি। তাকে একজন ডাকাতের চরিত্রে আনা হয়েছে এবং সে চরিত্রের সাথে দারুণ ভাবে মিশে গেছে। তার মেকআপ, গেটআপ, কস্টিউম দেখে যেন একজন সত্যিকারে ডাকাতই মনে হয়েছে, এটি তার চরিত্রের সার্থকতা।

‘ডার্ক ওয়ার্ল্ড’ ছবিতে কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে নবাগত মুন্না খানকে। এছাড়া মিশা শওদাগর, কৌশানি মুখার্জি, দীপা খন্দকার, শিবা শানু, বড়দা মিঠু ও চিকন আলীসহ আরও অনেককেই অভিনয় করেছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  ‘ডার্ক ওয়ার্ল্ড’   







সোস্যাল নেটওয়ার্ক

  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
মোবাইল : ০১৪০৪-৪০৮৪৫২, ই-মেইল : thebdbulletin@gmail.com.
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত