<
বুধবার ২৪ জুলাই ২০২৪ ৯ শ্রাবণ ১৪৩১
বুধবার ২৪ জুলাই ২০২৪
কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে কোটা বিরোধী আন্দোলন
ইবি প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ১০ জুলাই, ২০২৪, ১২:১৮ PM
ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে কোটা বিরোধী আন্দোলন করছে। বুধবার (১০ জুলাই) সকাল ১১টা থেকে তারা মহাসড়কে অবস্থান নিয়ে কাঠের গুড়ি দিয়ে মহাসড়কের দুইপাশ অবরোধ করে। 

এর আগে সকাল ১০ ঘটিকার দিকে বিশ্ববিদ্যালয়ের বটতলা প্রাঙ্গনে শিক্ষার্থীরা অবস্থান নেয়। পরে একটি বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক ধরে মহাসড়কে আসে। বর্তমানেও শিক্ষার্থীরা মহাসড়কে রয়েছে। 

শিক্ষার্থীদের হাতে বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও প্লেকার্ড দেখা যায়। তাতে লেখা আছে, 'রাষ্ট্র সংস্কারের কাজ চলছে সাময়িক অসুবিধার জন্য আমরা দুঃখিত', 'রাস্তায় না পড়ার টেবিলে থাকতে চাই', '৫৬% কোটা, ৪৪% প্রশ্ন ফাঁস মেধাবীরা অটো বাদ।'

এসময় তারা  "আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার। জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে। লেগেছে রে লেগেছে, রক্তে আগুন লেগেছে। আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম। মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই"- ইত্যাদি স্লোগান দিচ্ছে। 

সারাদেশে 'বাংলা ব্লকেড' কর্মসূচি ঘোষণা করে শিক্ষার্থীরা একদফা দাবিতে আন্দোলন করছে। তাদের একদফা দাবি হলো- সব গ্রেডে সব ধরনের অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে সংবিধানে উল্লিখিত অনগ্রসর গোষ্ঠীর জন্য কোটাকে ন্যূনতম পর্যায়ে এনে সংসদে আইন পাস করে কোটা পদ্ধতিকে সংশোধন করতে হবে।
« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সোস্যাল নেটওয়ার্ক

  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
মোবাইল : ০১৪০৪-৪০৮৪৫২, ই-মেইল : thebdbulletin@gmail.com.
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত